স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ জুলাই ২০১৯

প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ, প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)

সরকার গত ১২ ডিসেম্বর ২০১৭ জনাব মোঃ আবুল কালাম আজাদ-কে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)-এর প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ প্রদান করে।

জনাব মোঃ আবুল কালাম আজাদ ১৯৬০ সালে রাজশাহী সিটি করপোরেশনের অধীন রাজপাড়া থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার জনাব ইব্রাহিম হোসেন এবং মাতা প্রয়াত শামসুন নাহারের তৃতীয় সন্তান। জনাব আজাদ ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) থেকে পুরকৌশল বিষয়ে স্নাতক এবং ১৯৯৯ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে হাইওয়ে ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

জনাব মোঃ আবুল কালাম আজাদ ১৯৮৩ সালে সহকারী প্রকৌশলী হিসেবে এ সংস্থায় যোগদান করেন এবং মাঠপর্যায়ে উপজেলা প্রকৌশলী এবং নির্বাহী প্রকৌশলীসহ এলজিইডি সদর দপ্তরে প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১২ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। এছাড়াও, তিনি প্রকল্প ব্যবস্থাপনা, পরিচালন, অ্যাসেট ম্যানেজমেন্ট ও সড়ক গবেষণাসহ বিভিন্ন বিষয়ে দেশে এবং বিদেশে অনেকগুলো প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। বর্তমানে তিনি স্টেয়ারিং কমিটি অব দ্য রিসার্চ ফর কমিউনিটি এ·সেস পার্টনারশীপ(রিক্যাপ)-এর বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (আইইবি)-এর ফেলো এবং আমেরিকান সোসাইটি ফর সিভিল ইঞ্জিনিয়ারস-এর সদস্য। জনাব আজাদ একজন দূরদৃষ্টিসম্পন্ন, একনিষ্ঠ এবং সৎ পেশাজীবী হিসেবে সহকর্মীদের কাছে সুপরিচিত।


Share with :

Facebook Facebook